চুনারুঘাটের রেমা কালেঙ্গা অভয়রাণ্যে দু’টি ময়না পাখি অবমুক্ত

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: দেশের বৃহত্তম দ্বিতীয় প্রাকৃতিক সুন্দর্যের লীলা ভূমি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রেমা-কালেঙ্গা বন্য প্রাণী অভয়রাণ্যে দু’টি ময়না পাখি অবমুক্ত করা হয়েছে। (২৮ নভেম্বর) বৃহস্পতিবার সকাল ৯টায় রেমা-কালেঙ্গা বন্য প্রাণী অভয়রাণ্যে এলাকার টাওয়ার ও লেকের নিকটে গভীর অরণ্যে পাখি দু’টি অবমুক্ত করেন, কালেঙ্গা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ আলাউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন- কালেঙ্গা বিটের বিট কর্মকর্তা শ্যামাপদ মিশ্র, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারুক মাহমুদ, বন প্রহরী এনামুল হক, সিপিজি সদস্য আব্দুল মজিদ শেখ, ইকোগাইড ফয়জুল্লাহ আল নোমান, আইনজীবীর সহকারী আক্তার হোসেন প্রমূখ।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর ঢাকার টঙ্গী বাজার ও ১১ অক্টোবর, ঢাকা শহরের মিরপুর থেকে এ দু’টি পাখি বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্তৃপক্ষরা জব্দ করেন। পরে ঢাকার আগারগাঁও বন ভবনের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এ. এস. এম জহির উদ্দিন আকন স্বাক্ষরিত নোটিশের প্রেক্ষিতে হবিগঞ্জ সহকারী বন সংরক্ষক চুনারুঘাটের রেমা-কালেঙ্গা রেঞ্জে এ আদেশ প্রদান করেন। পরে রেমা-কালেঙ্গা রেঞ্জ কর্তৃপক্ষ পাখি দু’টি ঢাকা থেকে নিয়ে এসে অভয়রাণ্যে অবমুক্ত করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Comment