করোনাভাইরাস প্রতিরোধে চার বন্ধুর সচেতনমূলক কাজ

নিজস্ব সংবাদদাতা : চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। আজ বৃহস্পতিবার পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত সারা বিশ্বে মানুষের মৃত্যুর সংখ্যা ২১ হাজার ছাড়ালো। এই করোনা ভাইরাস প্রতিরোধের কারণে বিশ্বের বিভিন্ন দেশ লকডাউন।

বাংলাদেশেও এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধে ট্রেন, বাস ও নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে। এছাড়া প্রয়োজন ছাড়া মানুষদের ঘরের বাইরে না যাওয়ার জন্য সচেতন করা হচ্ছে।

দেশের এ অবস্থায় কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলায় সচেতনমূলক কাজ করছেন অমৃত কুমার আচার্য্য। ২৩ বছর বয়সী অমৃত ২১ মার্চ থেকে মানবসেবায় কাজ করছে। সে নিজেই কাঁধে স্প্রে মেশিনে নিয়ে জীবানুনাশক পানি বাজারের বিভিন্ন দোকান, গাড়ি ও বাড়ি বাড়ি ছিটিয়ে যাচ্ছে।

অমৃতের মানবসেবা দেখে এগিয়ে আসে ওর তিন বন্ধু মাফিকুল, সোহাগ ও সোলেমান। ওরা চার বন্ধু মিলে বাজারে ঘুরে ঘুরে মাস্ক বিতরণ করছে, বাজারে, বাড়ি বাড়ি ও গাড়িতে জীবানুনাশক পানি ছিটিয়ে যাচ্ছে।

অমৃত, মাফিকুল, সোহাগ ও সোলেমান ওরা চার বন্ধুর সচেতনমূলক কাজ প্রশংসা করছে ইটনাবাসী।

অমৃত কুমার আচার্য্য বলেন, জনগণের স্বার্থে স্বেচ্ছাসেবক হিসেবে সেবা দিতে প্রস্তুত আমরা। আমরা চার বন্ধু যেকোন ধরণের সেবামূলক কাজে ঝুকি নিতে সব সময় প্রস্তুত আছি।
ওরা চার বন্ধু সেবামূলক সহযোগিতার জন্য সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Comment