কোভিড-১৯ রোগে একদিনে ৪৫ মৃত্যু: সবচেয়ে বেশি ঢাকায়

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩,২৪৩ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে বর্তমানে শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১০৫,৫৩৫ জনে।

এছাড়া, এসময়ের মধ্যে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরো ৪৫ জনের মৃত্যু হয়েছে। নিহতের মধ্যে ঢাকা জেলায় সবেচেয়ে বেশি মারা গেছেন। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ১,৩৮৮ জন মৃত্যুবরণ করলেন। মোট ১৫,০৪৫টি নমুনা পরীক্ষা করে ২৪ ঘণ্টায় আক্রান্তের সর্বশেষ সংখ্যা পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা শুক্রবার (১৯জুন) দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩২ জন পুরুষ, ১৩ জন নারী। তাদের ৩১ জন হাসপাতালে, ১৪ জন বাড়িতে মারা গেছেন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৬১টি পরীক্ষাগারে ১৫ হাজার ৪৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ। আর শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৬৯ শতাংশ, মৃতের হার ১ দশমিক ৩২ শতাংশ।

যে লিঙ্গ, বয়স ও বিভাগের মানুষ মারা গেছেন: গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ১৩ জন নারী। বয়সের হিসেবে..

১১ থেকে ২০ বছর বয়সী – ১ জন।২১ থেকে ৩০ বছর বয়সী- ৩ জন। ৩১ থেকে ৪০ বছর বয়সী- ৪ জন। ৪১ থেকে ৫০ বছর বয়সী- ১০ জন। ৫১ থেকে ৬০ বছর বয়সী- ৯ জন। ৬১ থেকে ৭০ বছর বয়সী- ১১ জন। ৭১ থেকে ৮০ বছর বয়সী- ৪ জন। ৮১ থেকে ৯০ বছর বয়সী – ৩ জন।

যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ১৬ জন, খুলনা ২ জন এবং রাজশাহী ২, বরিশাল ১, সিলেটে ১ এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন। এছাড়া হাসপাতালে মারা গেছেন ৩১ জন এবং বাড়িতে ১৪ জনের মৃত্যু।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Comment